Tuesday, January 24, 2017 7:04 pm
Breaking News
Home / Bangladesh Cricket / কোর্টনি ওয়ালশই হচ্ছেন বাংলাদেশের বোলিং কোচ!
কোর্টনি ওয়ালশই হচ্ছেন বাংলাদেশের বোলিং কোচ!

কোর্টনি ওয়ালশই হচ্ছেন বাংলাদেশের বোলিং কোচ!

হিথ স্ট্রিকের পরে বাংলাদেশের বোলিং নিয়ে অনেক নামের গুঞ্জন শোনা যায়। তবে ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার কোর্টনি ওয়ালশই হতে যাচ্ছেন বাংলাদেশ দলের পরবর্তী পেস বোলিং কোচ!

কে হবেন বাংলাদেশের পরবর্তী বোলিং কোচ, এই বিষয় নিয়ে অনেক দিন ধরেই দেশের ক্রিকেটে আলোচনা হচ্ছে। তবে দক্ষিণ আফ্রিকান অ্যালান ডোনাল্ড আর ওয়েস্ট ইন্ডিজ কোর্টনি ওয়ালশের নামই বেশি শোনা যাচ্ছিলো। রবিবার (২৮ আগস্ট) সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির বাংলাদেশের পরবর্তী বোলিং কোচের নাম ঘোষণা করার কথা ছিল। কিন্তু নাজমুল হাসান পাপন বোলিং কোচের নাম ঘোষণা না দিয়েই সংবাদ সম্মেলনে অন্যান্য বিষয় নিয়ে কথা বলেন। তবে কোচের বিষয়ে তিনি বলেন, “কোচের ব্যাপারে এখনোই কিছু বলা সম্ভব নয়। আমাদের অলমোস্ট সব ফাইনাল। তিনি একটি দলের সঙ্গে জড়িত। কাল তিনি পদত্যাগপত্র জমা দেবেন । এরপরই তার নাম ঘোষণা করা হবে।” অন্যদিকে কোর্টনি ওয়ালশ বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের দল নির্বাচক হিসেবে কাজ করছেন। ভারতের বিপক্ষে চলতি সিরিজ শেষ হলেই ওয়েস্ট ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি শেষ হবে এই সাবেক পেস বোলারের। তাই গুঞ্জয় উঠে কোর্টনি ওয়ালশই হচ্ছেন বাংলাদেশের পরবর্তী বোলিং কোচ!

এদিকে দেশের শীর্ষস্থানীয় দৈনিক প্রথম আলোর সাথে টেলিফোনে কথোপকথনে সেই গুঞ্জনের বিষয়টি নিশ্চিত করেন কোর্টনি ওয়ালশ। তিনি বলেন, “বিসিবি আজ-কালের মধ্যেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবে। তার আগে এ নিয়ে আমার কথা বলাটা ঠিক হবে না।”

তবে কবে বাংলাদেশ দলের সাথে যোগ দিবেন ওয়ালশ। এমন প্রশ্নের জবাবে এই সাবেক গতি তারকা বলেন,  “বিসিবির সঙ্গে এখনো আমার একটা আলোচনা বাকি আছে। তারপর এসব বিষয় ঠিক হবে।”

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৩২ টেস্টে ৫১৯ টি উইকেট নিয়েছেন কোর্টনি ওয়ালস। ২০০১ সালের অবসর নেন এই ক্রিকেটার। টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে অনেক দিন ছিল কোর্টনি ওয়াসের নাম। এদিকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে রঙ্গিন জার্সিতে ২০৫ ওয়ানডেতে নিয়েছেন ২২৭ টি উইকেট। এছাড়াও ২২ টি টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিয়েছেন ওয়ালস।

বাংলাদেশের জাতীয় দলের বোলিং কোচ হিথ স্ট্রিকের সাথে মে মাসে চুক্তি সমাপ্ত হয় বিসিবির। তবে বিসিবি চাইলেও বাংলাদেশ ক্রিকেটের সাথে নতুনকরে আর চুক্তি নবায়ন করেননি হিথ স্ট্রিক। এদিকে তাঁর বিদায়ের পর থেকেই নতুন বোলিং কোচের সন্ধানে নামে বিসিবি। শেষ পর্যন্ত যদি কোর্টনি ওয়ালশ পেস বোলিং কোচের দায়িত্ব নেন, তাহলে বাংলাদেশ দলের কোচিং স্টাফে এখন পর্যন্ত তিনিই হবেন সবচেয়ে উচ্চ প্রোফাইলধারী সাবেক ক্রিকেটার।