Monday, January 23, 2017 2:34 pm
Breaking News
Home / Uncategorized / বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়ে আলোচনায় হিলারির সহকারী
বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়ে আলোচনায় হিলারির সহকারী

বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়ে আলোচনায় হিলারির সহকারী

অ্যানথনি ওয়েনার ও হুমা আবেদিন। রয়টার্সের পুরোনো ছবি।

নারীঘটিত কেলেঙ্কারির পরিপ্রেক্ষিতে সাবেক কংগ্রেসম্যান ও রাজনীতিবিদ অ্যানথনি ওয়েনারের সঙ্গে বিবাহবিচ্ছেদের প্রস্তুতি নেওয়ার ঘোষণা দিয়েছেন হিলারি ক্লিনটনের ব্যক্তিগত সহকারী হুমা আবেদিন।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারির খুব কাছের এবং বিশ্বস্ত সহযোগী বলেই পরিচিত হুমা আবেদিন। তাই হিলারির প্রচারণায় এর প্রভাব নিয়ে বিতর্ক হচ্ছে।

কয়েক বছর ধরেই অ্যানথনি ওয়েনারের সঙ্গে হুমা আবেদিনের সম্পর্ক খারাপ যাচ্ছিল। এর শুরু ২০১১ সালে। ওই সময় অ্যানথনি ওয়েনার এক নারীকে কিছু আপত্তিকর ছবি পাঠান। ছবিগুলোতে শুধু অন্তর্বাস পরেছিলেন তিনি। আর তাঁর শিশুসন্তানকেও ছবিতে দেখা যায়।

হুমা আবেদিন এক বিবৃতিতে বলেন, ‘বিয়ে নিয়ে দীর্ঘ ও যন্ত্রণাদায়ক কাজ ও বিবেচনার পর আমি স্বামীর সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি।’

বিবৃতিতে তাঁর জীবনের ব্যক্তিগত বিষয়ে অন্যদের হস্তক্ষেপ না করার আহ্বান জানান হুমা আবেদিন।

হুমা আবেদিনের পারিবারিক সমস্যার কোনো প্রভাব হিলারির নির্বাচনী প্রচারণায় পড়বে কি না তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। আর এরই মধ্যে হুমার ঘটনা নিয়ে হিলারিকে সমালোচনা করেছেন মার্কিন নির্বাচনের রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, অতি গুরুত্বপূর্ণ তথ্যের কাছাকাছি ওয়েনারকে রেখে হিলারি ক্লিনটন চরম অসতর্কতা এবং অবহেলার পরিচয় দিয়েছেন। এ জন্যই তিনি দেশ নিয়ে চিন্তিত।

এর আগে ওয়েনারের কেলেঙ্কারির পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইসের এক সাক্ষাৎকারে হুমা কোরেশি নিজের কাজের প্রতিই গুরুত্ব দেওয়ার কথা জানান। তিনি বলেন, ‘আমার কাজই আমার কম্পাস।’

অনেক বিশ্লেষকের মতে, হিলারির প্রচারণার এই পর্যায়ে ব্যক্তিগত সমস্যা ছাপিয়ে হুমা আবেদিনকে পরিপূর্ণভাবে কাজে মনোযোগ দিতে হবে।