Monday, January 23, 2017 8:48 pm
Breaking News
Home / Uncategorized / শেখ রাসেলের দায়িত্বটা চ্যালেঞ্জের : মানিক
শেখ রাসেলের দায়িত্বটা চ্যালেঞ্জের : মানিক

শেখ রাসেলের দায়িত্বটা চ্যালেঞ্জের : মানিক

শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচের দায়িত্বটা তিনি পাচ্ছেন, তা আগেই অনেকটা নিশ্চিত ছিল। সোমবার আনুষ্ঠানিকভাবে শফিকুল ইসলাম মানিকের হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। চরম কঠিন অবস্থায় পাওয়া এই দায়িত্বটাকে চ্যালেঞ্জ বলেই মনে করেন জাতীয় দলের সাবেক এই কোচ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে চরম দুরাবস্থায় শেখ রাসেল। লিগে ছয় ম্যাচ খেলে এখন পর্যন্ত একটি ম্যাচও জিততে পারেনি সাবেক লিগ চ্যাম্পিয়নরা। মাত্র এক পয়েন্ট নিয়ে তলানিতে আছে তারা।

এমন অবস্থায় দায়িত্বটাকে চ্যালেঞ্জ মনে করে মানিক বলেন, ‘এটা মানতেই হবে চরম কঠিন অবস্থায় শেখ রাসেলের দায়িত্বটা পেয়েছি আমি। এই দায়িত্বটাকে আমি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। এখন আমার প্রধান কাজ হচ্ছে দলটির ভাবমূর্তি পুনরুদ্ধার করা। এই চেষ্টায় আশা করছি আমি সাফল্য পাব।’

অবশ্য এই দল খুব একটা ভারসাম্যপূর্ণ নয় বলেও মনে করেন জাতীয় দলের সাবেক এই কোচ, ‘দলটির প্রতিটি বিভাগেই ঘাটতি আছে। দলে চোট সমস্যাও প্রকট। এমন দল নিয়ে ভালো কিছু করা খুব একটা সহজ নয়।’

সাবেক ডিফেন্ডার মানিক ঢাকার ফুটবলে প্রায় সব বড় দলেরই কোচের দায়িত্ব পালন করেছেন। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কোচ হিসেবে তাঁর ক্যারিয়ার শুরু।  এরপর মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, চট্টগ্রাম আবাহনী, শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের পর এবার শেখ রাসেল ক্রীড়া চক্রের দায়িত্ব পেয়েছেন তিনি।