Monday, January 23, 2017 8:44 pm
Breaking News
Home / Uncategorized / সাইবার ক্যাফের মালিক-কর্মচারীর ১৪ বছরের দণ্ড
সাইবার ক্যাফের মালিক-কর্মচারীর ১৪ বছরের দণ্ড

সাইবার ক্যাফের মালিক-কর্মচারীর ১৪ বছরের দণ্ড

অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি রাখার দায়ে খুলনার একটি সাইবার ক্যাফের মালিক ও তার কর্মচারীকে অস্ত্র আইনের পৃথক দুটি ধারায় ১৪ ও সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন বলে জানান এপিপি কামরুল হোসেন জোয়ার্দ্দার।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নগরীর সরকারি এম এম সিটি কলেজ মোড়ের আরএসএস সাইবার ক্যাফের মালিক শফিকুল ইসলাম (২৫) ও তার কর্মচারী শেখ এহসান ওরফে বিজয় (২০)।

মামলার উদ্বৃতি দিয়ে এপিপি কামরুল হোসেন জোয়ার্দ্দার জানান, ২০১৩ সালের ২ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে মহানগর গোয়েন্দা পুলিশ জানতে পারে আরএসএস সাইবার ক্যাফের মধ্যে তাপস কুমার বিশ্বাস ও নাফিস সাদাত তাকিকে আটকে রেখে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করা হচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ ওই প্রতিষ্ঠানে অভিযান চালালে মালিক শফিকুল পালিয়ে যায়। এ সময় সেখান থেকে দশমিক ৩২ বোরের একটি রিভলবার, ৫ রাউন্ড গুলি, ৩টি চাপাতি, ৩টি ছোরা, ২টি সামুরাই ও ১টি গুপ্তিসহ দোকান কর্মচারী বিজয়কে আটক এবং দুই যুবককে উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবির উপ-পরিদর্শক মো. রাশিদুল ইসলাম বাদী হয়ে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরির্দশক এস এম নাফিউর রহমান একই বছরের ২৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ১৮ জনের মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। মামলা দায়েরের বেশ কিছু দিন পরে মালিক শফিকুল আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন।

আলমগীর হান্নান/এএম/এবিএস