Monday, January 23, 2017 8:47 pm
Breaking News
Home / Uncategorized / থানচিতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা নেই

থানচিতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা নেই

থানচিবান্দরবানের থানচি উপজেলার পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভ্রমণে কোনও ধরণের নিষেধাজ্ঞা নেই বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার দেশের কয়েকটি গণমাধ্যমে নিরাপত্তাজনিত কারণে থানচিতে পর্যটক যাতায়তে নিষেধাজ্ঞার সংবাদ প্রকাশ পায়। বিষয়টি ভিত্তিহীন ও অসত্য বলে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন থানচির উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘থানচিতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হলে আইনশৃঙ্খলা মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এই ধরণের কোনও সিদ্ধান্ত হয়নি। নিষেধাজ্ঞা জারির বিষয়টি ভিত্তিহীন ও অসত্য।’

থানচিথানচির নাফাখুম, আমিয়াখুম, বেলাখুম, বড়পাথর, রেমাক্রী, আন্ধারমানিক, তিন্দু ও বড়মদক এলাকায় প্রতি বছর হাজার হাজার পর্যটক ভ্রমণ করে থাকে।

থানচি থানার উপ-পরিদর্শক আমিনুর রহমান বাংলা ট্রিবিউনকে জানায়, ‘নিষেধাজ্ঞা না থাকায় গত এক সপ্তাহের ন্যায় আজও পর্যটকরা নিবন্ধন করে রেমাক্রি, তিন্দু ও নাফাকুমসহ বিভিন্ন স্পটে ভ্রমণে গেছে।

থানচি উপজেলা পরিষদ চেয়ারম্যান ক্যহ্লাচিং মার্মা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘থানচিতে পর্যটক ভ্রমণে প্রশাসনিক নিষেধাজ্ঞা জারি হলে আমি জানতাম, এই ধরণের কোনও সিদ্ধান্ত হয়নি।’

স্থানীয় সূত্রে জানা গেছে, বর্ষা মৌসুমে সাঙ্গু নদীতে তীব্র ঢেউ ও স্পটগুলো পাথুরে এবং পিচ্ছিল হওয়ার কারণে ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পর্যটক ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে চলতি বছর থানচিতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

/এনএস/