Wednesday, January 18, 2017 1:59 pm
Breaking News
Home / Uncategorized / গুলশান-শোলাকিয়ায় হতাহত পুলিশ সদস্যদের পরিবারকে অনুদান প্রদান
গুলশান-শোলাকিয়ায় হতাহত পুলিশ সদস্যদের পরিবারকে অনুদান প্রদান

গুলশান-শোলাকিয়ায় হতাহত পুলিশ সদস্যদের পরিবারকে অনুদান প্রদান

ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে গুলশান ও শোলাকিয়ায় হতাহত পুলিশ সদস্যদের পরিবারকে এক কোটি ২৮ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকালে রাজারবাগ পুলিশ লাইন্স শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়।

পুলিশের আইজি এ কে এম শহীদুল হক হতাহতদের স্বজনদের হাতে এসব চেক তুলে দেন। পুলিশ সদর দফতরের জনসংযোগ শাখার এআইজি মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী এসব তথ্য জানান।

তিনি জানান, গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলা মোকাবিলার সময় নিহত চার পুলিশ সদস্যের পরিবারের সদস্যদের এক কোটি ছয় লাখ টাকা এবং গুলশান হামলায় আহত তিন পুলিশ সদস্যকে চার লাখ টাকা অনুদান দেওয়া হয়। এছাড়া, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নিহতদের পরিবারের সদস্যদের ১৬ লাখ টাকা এবং আহত পুলিশ সদস্যদের দুই লাখ টাকাসহ মোট ১৮ লাখ টাকা আর্থিক অনুদান দেওয়া হয়।

পরে আইজিপি এ কে এম শহীদুল হক হতাহতদের স্বজনদের উদ্দেশে বলেন, ‘জননিরাপত্তা দিতে গিয়ে গুলশান ও শোলাকিয়ায় পুলিশ সদস্যরা জীবন দিয়ে আমাদের ঋণী করেছেন। জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে জীবন বাজি রেখে কাজ করতে বাংলাদেশ পুলিশ অঙ্গীকারবদ্ধ। আমরা সবাই মিলে এ দেশটাকে নিরাপদ রাখতে চাই। নিহত পুলিশ সদস্যদের পরিবারের পাশে সবসময় থাকবে পুলিশ বাহিনী।’

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান, ডিএমপির যুগ্ম কমিশনার আনোয়ার হোসেন এবং গাজীপুর জেলার পুলিশ সুপার ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদসহ পুলিশ কর্মকর্তারা। অনুষ্ঠানে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সব পর্যায়ের পুলিশ সদস্য এবং নিহত ও আহতদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

/জেইউ/এমও/এবি/

আরও পড়ুন
রিশার ঘাতক ওবায়দুলকে ধরতে সহপাঠীদের আল্টিমেটাম