Saturday, January 21, 2017 7:23 pm
Breaking News
Home / Bangladesh Cricket / ভাগ্য খুলছে আশরাফুলের!
ভাগ্য খুলছে আশরাফুলের!

ভাগ্য খুলছে আশরাফুলের!

বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকায় ঘরোয়া ক্রিকেট থেকে ৩ বছরের নিষেধাজ্ঞায় ছিলেন মোহাম্মদ আশরাফুল। সেপ্টেম্বরের ২০ থেকে বাংলাদেশ ক্রিকেট লিগ শুরু হওয়ার কথা থাকলেও সেটি আর এই বছর মাঠে গড়াচ্ছে না। তাঁর পরিবর্তে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) আরম্ভ হওয়ার সম্ভবনা অনেকটাই বেশি।

নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণ করতে পারবেন আশরাফুল। তাই লঙ্গার ভার্সন ক্রিকেট অনুষ্ঠিত না হলে জাতীয় লিগ দিয়েই আবারো ২২ গজের মাঠে ফিরতে পারেন আশরাফুল। এখনো চূড়ান্ত তারিখ প্রকাশ না করলেও ২৫ সেপ্টেম্বর থেকে জাতীয় লিগ শুরু হওয়ার সম্ভবনা রয়েছে।

ঘরোয়া ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা কাটিয়ে উঠলেও এখনই আন্তর্জাতিক অঙ্গনে অংশগ্রহণ করতে পারবেন না আশরাফুল। আইসিসির সাজা অনুযায়ী আরো বছরের নিষেধাজ্ঞা রয়েছে আশরাফুলের উপর। আন্তর্জাতিক ক্রিকেট না খেলতে পারলেও অংশগ্রহণ করতে পারবেন ঘরোয়া ক্রিকেট লিগ গুলোতে।

আগস্ট ১৩ তারিখে ঘরোয়া ক্রিকেটের নিষেধাজ্ঞা কাটিয়ে উঠে ‘হোম অফ ক্রিকেট’ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন করেছেন তিনি। ফিটনেসের পাশাপাশি নেটে নিয়মিত অনুশীলন করেছেন এই সর্ব কনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, “এখন আর বিসিএল আয়োজন করে লাভ নেই। তাই আগামী মাসের শেষ দিকে জাতীয় লিগ আয়োজনের কথা ভাবছি আমরা।’ যেহেতু ঐ আসর খেলার ওপর আইসিসির নিষেধাজ্ঞা নেই। জাতীয় লিগে ভালো করা ছাড়া বিসিএলে অংশ নেয়া যাবে না, এমন কোনো নির্দিষ্ট প্রক্রিয়াও নেই।”

সাধারণত জাতীয় লিগের ভালো পারফর্মাররাই লঙ্গার ভার্সন ক্রিকেট বিসিএলে খেলার সুযোগ পেয়ে থাকেন। তাই আশরাফুলের জন্য লঙ্গার ভার্সন ক্রিকেটে খেলার কাজটা আরেকটু সহজই হয়ে গেলো বটে।

-আফরিদ মাহমুদ রিফাত, প্রতিবেদক, বিডিক্রিকটিম ডট কম