Monday, January 23, 2017 2:15 am
Breaking News
Home / Uncategorized / মেসির ইনজুরিতে বিপাকে আর্জেন্টিনা
মেসির ইনজুরিতে বিপাকে আর্জেন্টিনা

মেসির ইনজুরিতে বিপাকে আর্জেন্টিনা

৩০ আগস্ট ২০১৬, ১১:৫৬ | আপডেট: ৩০ আগস্ট ২০১৬, ১২:০১

অনেক সাধ্য-সাধনার পর লিওনেল মেসির মন গলাতে পেরেছিল আর্জেন্টিনার ফুটবল অঙ্গন। নতুন কোচ এদগার্ডো বাউজার অনুরোধে আবার আন্তর্জাতিক ফুটবলে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। আগামী সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচেই আবার আকাশি-সাদা জার্সি পরার কথা ছিল মেসির। কিন্তু শেষ মুহূর্তের ইনজুরির কারণে সেটা সম্ভব হবে কি না, তা নিয়ে শুরু হয়েছে সংশয়।

গত শনিবার অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে লা লিগার ম্যাচে চোট পেয়েছেন মেসি। এই ইনজুরির কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েও দিয়েছে বার্সেলোনা। ফলে মেসিকে আবার আর্জেন্টিনার জার্সি গায়ে দেখার জন্য অপেক্ষা আরো বাড়তে পারে।

আগামী বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনা খেলবে উরুগুয়ের বিপক্ষে। আর ৬ সেপ্টেম্বর মুখোমুখি হবে ভেনেজুয়েলার। গুরুত্বপূর্ণ এই ম্যাচ দুটিতে মেসিকে শেষ পর্যন্ত মাঠে পাওয়া না গেলে কিছুটা বিপাকেই পড়ে যাবে আর্জেন্টিনা। কারণ, ইনজুরির কারণে আগেই ছিটকে গেছেন আক্রমণভাগের দুই গুরুত্বপূর্ণ সদস্য সার্জিও আগুয়েরো ও হাভিয়ের পাস্তোর। তাঁরা যে বাছাইপর্বের এই ম্যাচ দুটিতে থাকতে পারছেন না, তা নিশ্চিতই হয়ে গেছে।

বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত অবশ্য ভালো অবস্থানেই আছে আর্জেন্টিনা। প্রথম ছয় ম্যাচ শেষে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আকাশি-সাদারা। ১০ দলের এই বাছাইপর্ব থেকে শীর্ষ চারটি দল সরাসরি পেয়ে যাবে ২০১৮ সালের বিশ্বকাপের টিকেট। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে প্লে-অফ। ১৩ পয়েন্ট নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে উরুগুয়ে ও ইকুয়েডর।