Thursday, January 19, 2017 4:17 am
Breaking News
Home / Arafat Sunny / তাসকিন-সানির সঙ্গে কোচ যাওয়ার কারণ ব্যাখ্যা
তাসকিন-সানির সঙ্গে কোচ যাওয়ার কারণ ব্যাখ্যা

তাসকিন-সানির সঙ্গে কোচ যাওয়ার কারণ ব্যাখ্যা

টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশ দলের দুই তারকা আরাফাত সানি ও তাসকিন আহেমদ। বোলিং অ্যাকশন শোধরাতে আগামী ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে পরীক্ষা দিবেন তাসকিন-সানি। তাঁদের উৎসাহ দিতে সঙ্গে থাকবেন দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

দলের প্রধান কোচকে তাসকিন-সানির সঙ্গে পাঠানোর ক্রিকেট মোদীদের কাছে প্রশ্নবিদ্ধ হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার বিসিবির ক্রিকেট অপারেশন প্রধান আকরাম খান এই কারণ ব্যাখ্যা করেন।

ইন্টারভিউ চলাকালীন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক জানান এটি তাসকিন-সানির ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। তাঁদের এই খারাপ সময় সঙ্গ দিতে তাসকিন-সানির সঙ্গে কোচকে সঙ্গে থাকার ব্যাপারে সিধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

“আমরা চিন্তা করেছি অন্য কাউকে পাঠানোর চেয়ে দলের প্রধান কোচকেই পাঠানোই সঠিক সিধান্ত ছিল। কেননা সে অস্ট্রেলিয়ায় বসবাস করে এবং সেখানে তাঁর পরিবারও রয়েছে। এবং তাঁর উপস্থিতি তাসকিন-সানিকে অনুপ্রেরণা জোগাবে।”

বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে আগামী ৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রউনা দিবেন তাসকিন-সানি। আকরাম খানের মতে এটি বিসিবির উচ্চস্তরের পূর্বকল্পিত সিধান্ত।

“আমরা চাইনা তাসকিন-সানি উভই অস্ট্রেলিয়া গিয়েই পরীক্ষা দিক। তাদেরকে কয়েকদিন আগে পাঠানো হচ্ছে কারণ যাতে ওরা পরীক্ষার জন্য নিজেদের প্রস্তুত করতে পারে। কোচ সেখানে আগেই যাবেন এবং অনুশীলন করার সকল ব্যবস্থা তিনিই করবেন।”

আকরাম খান আরো জানান খেলোয়াড়দের পরীক্ষা শেষে সঙ্গে সঙ্গেই দেশে আসবেন না কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সে আরো কিছুদিন ছুটিতে থাকবে এবং তাঁর পরিবার নিয়ে শ্রীলঙ্কায়ও যাওয়ার কথা রয়েছে।

“ঈদের ছুটির কারণে ক্যাম্প কিছুদিনের মধ্যেই বন্ধ হয়ে যাবে। সে সেখানে মাত্র কিছুদিনের জন্য গিয়েছে। ক্যাম্প শুরু হওয়ার পূর্বেই আবারো দলের সঙ্গে যোগ দিবেন তিনি।”

-আফরিদ মাহমুদ রিফাত, প্রতিবেদক, বিডিক্রিকটিম ডট কম