Tuesday, January 24, 2017 7:11 pm
Breaking News
Home / Uncategorized / জাপানি সাজে সজল-মম
জাপানি সাজে সজল-মম

জাপানি সাজে সজল-মম

‘আঈ’ নাটকের শুটিংয়ের ফাঁকে সজল-মম। ছবি : সংগৃহীত

জাপানিদের মতোই বসার ঘর। বাসার আসবাবপত্রও সব জাপানিদের মতোই। দেখে মনে হবে যেন এই ঘরে কোনো জাপানি নাগরিকই থাকেন। অথচ সেখানে পাওয়া গেল অভিনেত্রী জাকিয়া বারী মম ও  অভিনেতা সজলকে। দুজন মাঝে মাঝে জাপানি ভাষায় টুকটাক কথাও বলছেন।

এর পেছনে কারণ অনুসন্ধান করতে গিয়ে জানা গেল, ‘আঈ’ নামের একটি নাটকে অভিনয় করছেন তাঁরা দুজন। আর সে জন্যই এই রূপ। জাপানি ভাষায় ‘আঈ’ অর্থ ভালোবাসা।

জাপানিদের ঘরের অনুকরণে সেট নির্মাণ করেছেন নাটকের পরিচালক তানিম রহমান অংশু। নাটকের গল্পও তিনি লিখেছেন। তিন জাপানির জীবনযাত্রা ও ভালোবাসার গল্প নিয়ে তৈরি হয়েছে নাটকটি। সজল, মম ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করছেন সংগীতশিল্পী কেয়া। নাটকে সজলের নাম হারুকি, মমর নাম আকিরা ও কেয়ার নাম তিয়ানা।

জাপানি মেয়ের চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতা জানতে চাইলে এনটিভি অনলাইনকে মম বলেন, ‘প্রথমবারের মতো জাপানি মেয়ের চরিত্রে অভিনয় করলাম। অন্যরকম অনুভূতি। আমি জাপানি ভাষা জানি না। নাটকের চিত্রনাট্য বাংলায় লেখা হয়েছে। তবে নাটকের কিছু দৃশ্যে ও গল্পের প্রয়োজনে জাপানি ভাষাও ব্যবহার করা হয়েছে। শুটিং করতে এসে আমিও জাপানি ভাষা শিখলাম। সজল আর আমি খুব মজা নিয়ে কাজ করছি।’

পরিচালক তানিম রহমান অংশু বলেন, ‘নাটকটির গল্প রোমান্টিক। নাটকে জাপানি দুই মেয়ে ও একটি ছেলের প্রেমের গল্প তুলে ধরা হয়েছে। বাকিটা নাটক প্রচার হলে দর্শকরা দেখতে পাবেন।’

অন্যদিকে সজলও প্রথমবারের মতো জাপানি ছেলের চরিত্রে অভিনয় করেছেন। নাটকটি নিয়ে তিনিও বেশ উচ্ছ্বসিত বলে জানালেন। আসছে ঈদে নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।