Wednesday, January 18, 2017 2:02 pm
Breaking News
Home / Bangladesh Cricket / ইংল্যান্ডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজের আশা রুবেলের
ইংল্যান্ডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজের আশা রুবেলের

ইংল্যান্ডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজের আশা রুবেলের

২০১৫ সালটাকে ধরা হয় বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা বছর। ঐই বছরেই অর্জনের তালিকায় ছিল প্রথম বারের মতন ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে সিরিজ হারানো। তবে এইগুলো চাপিয়ে সবচেয়ে বড় অর্জন ছিল বিশ্বকাপে প্রথমবারের মতন কোয়াটার ফাইনাল খেলা। আর কোয়াটার ফাইনাল যাওয়ার পথটা তৈরি করে দিয়েছিলো রুবেল হোসেনের সেই ম্যাজিকেল স্পেল।

আগামী অক্টোবর মাসেই ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট খেলতে  বাংলাদেশে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। প্রতিপক্ষ যখন ইংল্যান্ড তখন বাকিদের চেয়ে একটু বেশি রোমাঞ্চিত ইংল্যান্ড বধের নায়ক গতির তারকা রুবেল হোসেন। জানালেন সিরিজটি খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

“বিশ্বকাপটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল এবং সেই স্পেলটা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। এটা আমার সবসময় মনে থাকবে। ইংল্যান্ডের সাথে আমাদের শেষ ম্যাচটা খুবই ভালো হয়ছে। আর প্রতিপক্ষ যখন ইংল্যান্ড তখন সবার অন্যরকম অনুভূতি থাকে। আমি আশা করি খুব ভালো একটা সিরিজ হবে।”

বাংলাদেশের জার্সি গায়ে শেষ ম্যাচ খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ইঞ্জুরির কারণে আর মাঠে নামা হয়নি তাঁর। আসন্ন সিরিজে আবারো জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফিরতে চান রুবেল হোসেন।

“আমরা প্রফেশনাল ক্রিকেটার। অনেকদিন ধরেই জাতীয় দলের হয়ে খেলছি। নিজের কাছেও খুব খারাপ লাগে যখন দেখি আমার জাতীয় দলের হয়ে খেলতে পারছিনা। সামনে আমাদের অনেক কঠিন সিরিজ রয়েছে, যদি সুযোগ পাই তাহলে ভালো কিছু করে দেখাতে চেস্টা করবো।”

ইঞ্জুরি থেকে ফিরে এসেই নতুন বোলিং অস্ত্র ‘বাটারফ্লাই’ নিয়ে কাজ করেছিলেন রুবেল হোসেন। ঢাকা প্রিমিয়ার লিগেও নতুন এই বোলিং অস্ত্রটি প্রয়োগ করেছিলেন। দিন যত গড়িয়েছে ততই ধারালো হয়ে উঠছে রুবেলের নতুন ‘বাটারফ্লাই’ অস্ত্র। আসন্ন ইংল্যান্ড সিরিজে নিজের নতুন বোলিং অস্ত্র দিয়ে ইংল্যান্ডকে কাবু করতে চান রুবেল।

“‘বাটারফ্লাইটা নিয়ে অনেক অনুশীলন করছি। আমাদের শেষ অনুশীলন ম্যাচেও এটির প্রয়োগ করেছিলাম। ভালোই হয়েছে, খারাপ না। নতুন এই অস্ত্রটি আমি ইংল্যান্ড ব্যাটসম্যানদের বিপক্ষে ব্যাবহার করতে চাই।”

-আফরিদ মাহমুদ রিফাত, প্রতিবেদক, বিডিক্রিকটিম ডট কম