Monday, January 23, 2017 2:31 pm
Breaking News
Home / Uncategorized / সালমানের ‘সুলতান’ যেভাবে হলো
সালমানের ‘সুলতান’ যেভাবে হলো

সালমানের ‘সুলতান’ যেভাবে হলো


একেই বলে শুটিং

এ বছর বলিউড বক্স অফিসে রাজত্ব করা ছবি ‘সুলতান’। ছবিটিতে নামভূমিকায় অভিনয় করেছেন বলিউড অভিনেতা সালমান খান। ছবিটি পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর।

ভারত ও বিশ্বজুড়ে ৫৮৪ কোটি রুপি আয় করে ছবিটি। বলিউডের সর্বোচ্চ আয় করা চলচ্চিত্রের মধ্যে ‘সুলতান’-এর অবস্থান চতুর্থ।

গত ৬ জুলাই বিশ্বজুড়ে মুক্তি দেওয়া হয় ‘সুলতান’। যশ রাজ ফিল্মসের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া। ছবিটিতে সালমানের বিপরীতে অভিনয় করেন আনুশকা শর্মা। ‘সুলতান’ ছবিতে হরিয়ানার কুস্তিগীর সুলতান আলী খানের ভূমিকায় অভিনয় করেন সালমান।

২০১৫ সালের জুনে ‘সুলতান’ ছবিটি নির্মাণের ঘোষণা দেয় যশ রাজ ফিল্মস। ছবির জন্য সালমান খানকে কুস্তির প্রশিক্ষণ দেন লার্নের স্টোভাল। শুরুতে শোনা গিয়েছিল ছবিতে সালমানের প্রশিক্ষকের ভূমিকায় অভিনয় করবেন হলিউড অভিনেতা সিলভেস্টার স্ট্যালোন। এরপর শোনা গিয়েছিল সঞ্জয় দত্তের নাম। তবে সবশেষে সালমানের প্রশিক্ষকের ভূমিকায় অভিনয় করেন অভিনেতা রণদীপ হুদা।

আবার ছবিটির মূল নারী চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে অনেকদিন কোনো সিদ্ধান্ত নিতে পারেননি প্রযোজক। এরই মধ্যে সালমান খান ছবিটির কাজ শুরু করে দেন। অবশেষে ২০১৬ সালের জানুয়ারিতে জানানো হয় সালমানের বিপরীতে অভিনয় করবেন অভিনেত্রী আনুশকা শর্মা। এটাই ছিল সালমান খানের সঙ্গে আনুশকরা প্রথম কাজ। সালমান খানের মতো আনুশকা শর্মাকেও কুস্তির জন্য প্রশিক্ষণ নিতে হয়। ছবির ‘বেবি কো বেজ পছন্দ হ্যায়’ গানটির শুটিং চলাকালে সেটে এসেছিলেন শাহরুখ খান। এই গানটির কোরিওগ্রাফি করেন ফারাহ খান।

২০১৫ সালের ডিসেম্বরে এনডি স্টুডিওতে শুরু হয় ছবিটির শুটিং। ছবিটির শুটিংয়ের জন্য আলাদা করে গ্রামের সেট তৈরি করা হয়। ৩০০ কর্মী মিলে তৈরি করেন এই সেট।