Tuesday, January 24, 2017 7:13 pm
Breaking News
Home / Uncategorized / ৭ সেপ্টেম্বর আসবে ‘আইফোন ৭’
৭ সেপ্টেম্বর আসবে ‘আইফোন ৭’

৭ সেপ্টেম্বর আসবে ‘আইফোন ৭’

৩০ আগস্ট ২০১৬, ১৩:৫৫ | আপডেট: ৩০ আগস্ট ২০১৬, ১৬:২৭

আইফোন ৭ নিয়ে গুজব তো কম হলো না। এবার সব গুজবের অবসান ঘটতে যাচ্ছে। আগামী ৭ সেপ্টেম্বর জানা যাবে, কী থাকছে নতুন আইফোনে। যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোর বিল গ্রাহাম সিভিক অডিটরিয়ামে ৭ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০টায় উন্মুক্ত করা হবে আইফোন ৭। অ্যাপলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ।

এ নিয়ে টানা পাঁচ বছর সেপ্টেম্বরে নতুন আইফোন মুক্তির ধারাবাহিকতা বজায় রাখল অ্যাপল। আইফোন ৭-এর ডিজাইনে পার্থক্য খুব কম হবে বলেই ধারণা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা। ধারণা করা হচ্ছে, আইফোনের রিয়ার প্যানেলের অ্যান্টেনা ব্যান্ডস ও হেডফোন জ্যাক সরিয়ে ফেলা হতে পারে। ব্যাক প্যানেলকে মসৃণ রাখতেই সরিয়ে নেওয়া হতে পারে অ্যান্টেনা ব্যান্ডস। এটাই হবে নতুন আইফোনের ডিজাইনে বড় পরিবর্তন।

আরো থাকতে পারে ডুয়েল ক্যামেরা। তবে আইফোন ৭-এ ১৬ বা ৩২ জিবির কোনো সংস্করণ থাকবে না। এখন থেকে আইফোনের স্টোরেজ ক্ষমতা শুরু হবে ৬৪ জিবি থেকে।

আইফোন ৭-এর সঙ্গে নতুন একটি অ্যাপল ওয়াচও বাজারে ছাড়তে পারে অ্যাপল। নতুন অ্যাপল ওয়াচের ডিজাইনে বড় কোনো পরিবর্তন না এলেও দ্রুতগতির জিপিএস ব্যবস্থা থাকতে পারে নতুন অ্যাপল ওয়াচে।

৬ মিলিমিটার পাতলা এই ফোনে যোগ হতে পারে তারহীন চার্জিংয়ের প্রযুক্তি। আইফোন ৭ মডেলে থাকতে পারে টু কে ডিসপ্লে, ফ্রন্ট ফেসিং স্পিকার্স, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও নন-মেটালিক ওয়াটারপ্রুফ ফ্রেম।

এর আগের মডেল ‘আইফোন এস ই’ তুলনামূলক সস্তা দামে ছাড়া হলেও ‘আইফোন ৭’-এর দাম তুলনামূলক বেশি হবে বলে ধারণা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা।