Tuesday, January 24, 2017 7:13 pm
Breaking News
Home / Bangladesh Cricket / কোচিং স্টাফের সদস্য বাড়ানো হচ্ছে!
কোচিং স্টাফের সদস্য বাড়ানো হচ্ছে!

কোচিং স্টাফের সদস্য বাড়ানো হচ্ছে!

সেপ্টেম্বরের ১ অথবা ২ তারিখের মধ্যেই বাংলাদেশের বোলিং কোচ নিশ্চিত হবে। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোচিং স্টাফ আরো বাড়ানোর চিন্তা-ভাবনা করছে।

কোচিং স্টাফে আরো দুই সদস্য বাড়ানোর পরিকল্পনা করছে বিসিবি। একজন হবে ব্যাটিং কোচ অন্যজন হবে বাংলাদেশের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহের সাহায্যকারী। আর এই দুইজন কোচিং স্টাফের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড উচ্চ প্রোফাইলধারী কোচের সন্ধান করছে।

ব্যাটিং কোচের জন্য বিসিবির নজরে আছে শ্রীলংকান সাবেক ব্যাটসম্যান মারভান আতাপাতু, ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক রিচি রিচার্ডসন। অন্যদিকে বাংলাদেশের সাবেক কোচ জেমি সিডন্স ও স্টুয়ার্ড ল আছেন বিসিবির প্রাথমিক তালিকায়। তবে এটা জানা গেছে জেমি সিডন্স ও স্টুয়ার্ড ল দুইজনেই বাংলাদেশের কোচ হবার জন্য নিজেদের আগ্রহ প্রকাশ করেছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির তথ্যনুসারে, এই দুই জনকে মনোনীত করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। পাশাপাশি তাদের নাম ইতিমধ্যে কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন। এছাড়া আরো একজন কোচিং স্টাফ পরে আবার যোগ করা হবে।

টাইগারদের নিয়ে চলা কন্ডিশনিং ক্যাম্পে হাথুরুসিংহের বলেছেন, তার পক্ষে একা সবকিছু পরিচালনা করা অনেক কঠিন এবং কষ্টকর হয়ে যাচ্ছে।

ইংল্যান্ড সিরিজকে কেন্দ্রে করে ৩০ জন ক্রিকেটার নিয়ে ঈদ-উল-ফিততের পর শুরু হয়েছিলো বাংলাদেশ জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। সেখানে জাতীয় দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে, ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল এবং ট্রেনার মারিও ভিল্লাভারায়নের অধীনে চলছে এই ক্যাম্প। অন্যদিকে বাংলাদেশের সহকারী কোচ ও স্পিন বোলিং বিশেষজ্ঞ রুয়ান কালপাগে ছুটি কাটিয়ে আর দেশে ফেরেন নি। তাই বিসিবি তাকে বরখাস্ত করেছে। এদিকে অনেক ক্রিকেটার ক্যাম্পে থাকার কারণে কোচের পক্ষে সবকিছু ঠিকমতো পরিচালনা করা আসলেই কষ্টসাধ্য ব্যাপার। তাই কোচিং স্টাফ বাড়ানোর পরিকল্পনা করছে বিসিবি। শীঘ্রই টাইগাররা পেয়ে যাবে বোলিং কোচ। পাশাপাশি কথা হচ্ছে বিশেষজ্ঞ স্পিন কোচ নিয়েও।